করোনার পূরবের সব রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে ভারত | India is on the verge of breaking all records east of Corona


ফের সাড়ে তিন লাখের দোরগোড়ায় পৌঁছে গেল ভারতের দৈনিক কোভিড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ২৫৪ জন। গত বছর প্রথম বার দৈনিক কোভিড আক্রান্ত সাড়ে তিন লাখ পার করেছিল। ওমিক্রনের ধাক্কায় প্রায় ৮ মাস পর ফের দৈনিক সংক্রমণ এই পর্যায়ে পৌঁছল। খবর আনন্দবাজারের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ২৭ জন।

আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ভারতে বেড়েছে দৈনিক মৃত্যু এবং দৈনিক সংক্রমণের হার।


শুক্রবার (২১ জানুয়ারি) কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, সংক্রমণের হার পৌঁছেছে ১৭ দশমিক ৯৪ শতাংশ। বৃহস্পতিবার তা ছিল ১৬ দশমিক ৪১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৭০৩ জনের। বৃহস্পতিবার তা ছিল ৪৯১। তবে ৭০৩ জন মৃতের মধ্যে ৩৪১ জনই কেরালার। ভারতের বাকি সব রাজ্যেই তা ৫০-এর কমই রয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, মহামারি পর্বে করোনাভাইরাস মোট প্রাণ কেড়েছে ৪ লাখ ৮৮ হাজার ৩৯৬ জনের।




ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকেই ভারতের বিভিন্ন রাজ্যে বাড়তে শুরু করে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র, কেরালা এবং কর্নাটকে দৈনিক আক্রান্ত রয়েছে ৪৫ হাজারের বেশি। তামিলনাড়ুতে সাড়ে ২৮ হাজার এবং গুজরাতে তা প্রায় সাড়ে ২৪ হাজার। উত্তরপ্রদেশ ১৮ হাজার ৪২৯ ও রাজস্থানে ১৪ হাজার ৭৯ জন। তবে দিল্লি (১২,৩০৬) এবং পশ্চিমবঙ্গে (১০,৯৫৯) এ বছরের শুরুর তুলনায় আক্রান্ত অনেকটা কমেছে। তবে অন্ধ্রপ্রদেশ (১২,৬১৫), হরিয়ানা (৯,৫৫৮), মধ্যপ্রদেশ (৯,৩৮৫), পঞ্জাব (৭,৮৬২), অসমে (৭,৯২৯) আক্রান্ত কমার লাখণ নেই। গত কয়েক দিনে তেলঙ্গানা, উত্তরাখণ্ড, জম্মু ও কাশ্মীর, গোয়া, মিজোরাম, ত্রিপুরা, হিমাচল প্রভারতেও দৈনিক আক্রান্ত বেড়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget