বিপিএলে মুজিব রহস্যের জট খুলতে চান সোহান | Sohan wants to unravel Mujib's mystery in BPL


আন্তর্জাতিক ক্রিকেটে চার বছর পেরিয়ে গেলেও বড় এক ধাঁধা হয়ে আছেন মুজিব উর রহমান। আফগান রহস‍্য স্পিনারকে সামলাতে এখনও তল খুঁজে পান না ব‍্যাটসম‍্যানরা।

বিপিএলের পরেই আন্তর্জাতিক ক্রিকেটে তার মুখোমুখি হতে হবে বাংলাদেশের ক্রিকেটারদের। সেখানে একটু এগিয়ে থাকতে ফরচুন বরিশালের নেটে মুজিবকে যত বেশি সম্ভব খেলতে চান কিপার-ব‍্যাটসম‍্যান নুরুল হাসান সোহান।

ব্যাটসম্যানরা অভ্যস্ত হয়ে উঠতে পারেন ভেবে ফ্র্যাঞ্চাইজি লিগের নেটে খুব বেশি বোলিং করেন না আফগান লেগ স্পিনার রশিদ খান। মুজিবও সেই পথ অনুসরণ করেন কিনা, সেটা শিগগির জেনে যাবেন সোহান।

নেদারল‍্যান্ডস থেকে বুধবার ঢাকায় পৌঁছানো মুজিব এরই মধ‍্যে এসে পৌঁছেছেন চট্টগ্রামে। করোনাভাইরাস নেগেটিভ সাপেক্ষে বৃহস্পতিবার রাতেই দলের সঙ্গে যোগ দিতে পারেন ২০ বছর বয়সী এই স্পিনার।

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বৃহস্পতিবার অনুশীলন শেষে সোহান বলেন, নেটে মুজিবকে খেলতে উন্মুখ হয়ে আছেন তিনি।

“অবশ্যই চাইব যেন নেটে যত বেশি খেলা যায় (মুজিবকে)। তাহলে হয়তো আমাদের ব্যাটসম্যান যারা আছে, এরপরের সিরিজে যারা থাকবে, তাদের জন্য অনেকটা সহজ হবে।”

ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে বেশ সফল মুজিব। ৩ ম‍্যাচে ১৬ গড়ে তার ৬ উইকেট। ইকোনমি ৩.৪০। টি-টোয়েন্টিতে ৫ ম‍্যাচে ১৩.৪২ গড়ে ৭ উইকেট। ওভার প্রতি খরচ কেবল ৪.৭০ রান।

কোনো সন্দেহ নেই মুজিবকে খেলতে পারলে বাড়তি সুবিধা মিলবে। একই সঙ্গে বিপিএলের পরপরই আফগানদের বিপক্ষে সিরিজ বলে সেখানেও নিজেদের সুবিধা দেখছেন সোহান। 

“আমার মনে হয় যে, আন্তর্জাতিক পর্যায়ে যে ‘হাইপ ও ইনটেনসিটি’ থাকে সেটা বিপিএলে পাওয়া যায়। আমার কাছে মনে হয় যে, এটা আমাদের কাছে অবশ্যই অনেক বেশি গুরুত্বপূর্ণ।”

“যেহেতু এটার পরেই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ আছে, তো এখান থেকেই আমাদের যতটুকু সম্ভব আত্মবিশ্বাস বৃদ্ধি করা যায়। সেটা করে যদি আমরা যেতে পারি সিরিজে, তাহলে আফগানিস্তান সিরিজে আমাদের জন্য অনেক ভালো হবে।”

বিপিএলের পর আফগানিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget