আজ যেসব তারকার জন্মদিন | Today is the birthday of the star


ঢাকাই সিনেমার জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদের জন্মদিন শনিবার (৮ জানুয়ারি)। ১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সীগঞ্জের সদর উপজেলার নয়াগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। টেলি সামাদ ১৯৭৩ সালে ‘কার বউ’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। তবে এ অভিনেতা দর্শকদের কাছে পরিচিতি পান আমজাদ হোসেনের ‘নয়নমণি’ সিনেমার মাধ্যমে।

চার দশকের ক্যারিয়ারে টেলি সামাদ অভিনয় করেছেন ছয় শতাধিক সিনেমায়। টেলিসামাদ সঙ্গীতেও সমান পারদর্শী ছিলেন। পঞ্চাশটিরও বেশি চলচ্চিত্রে গান করেছেন তিনি। এছাড়াও টেলিভিশন ও মঞ্চে অভিনয় করেছেন এই অভিনেতা। ২০১৯ সালের ৬ এপ্রিল ৭৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘হাসির রাজা’খ্যাত এই কৌতুক অভিনেতা।

জনপ্রিয় অভিনেতা-নির্মাতা মীর সাব্বিরের জন্মদিন শনিবার (৮ জানুয়ারি)। ১৯৯৯ সালে 'পুত্র' নামে একটি নাটক দিয়ে তার টেলিভিশন অভিনয়ের যাত্রা শুরু হয়। এরপর অসংখ্য নাটকে অভিনয় করেছেন তিনি। অভিনয়ের বাইরে নিয়মিত নাটক পরিচালনাও করেন মীর সাব্বির। এই অভিনেতা প্রথমবারের মতো ‘রাত জাগা ফুল’ নামের একটি সিনেমা নির্মাণ করেছেন। ২০২১ সালের ৩১ ডিসেম্বর মুক্তি পায় সিনেমাটি।  

জনপ্রিয় ব্যান্ড ‘অর্থহীন’র প্রতিষ্ঠাতা এবং দলনেতা সাইদুস খালেদ সুমন (বেসবাবা সুমন)-এর জন্মদিন শনিবার। তিনি মূলত গায়ক এবং বেস গিটার বাজিয়ে থাকেন। তবে কখনো কখনো গিটার কিংবা কী-বোর্ড হাতেও দেখা যায় তাকে।  

অভিনেতা, নির্মাতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়ের জন্মদিন শনিবার (৮ জানুয়ারি)। টেলিভিশন নাটকের মাধ্যমে ক্যারিয়ার শুরু করলেও জয় চলচ্চিত্রে অভিনয় করেছেন। ২০০৬ সালে ‘জীবনের গল্প’ দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক হয়। পরবর্তীতে তিনি ‘এই যে দুনিয়া’, ‘গ্রাম গঞ্জের পিরীত’, ‘পাষাণের প্রেম’ ও ‘মোস্ট ওয়েলকাম ২’ চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৫ সালে ‘প্রার্থনা’ নামের সিনেমা নির্মাণ করে পরিচালক হিসেবেও অভিষেক হয়। এছাড়াও সেলিব্রিটি টক-শো ‘সেন্স অফ হিউমার’ উপস্থাপনা করে বেশ আলোচিত হন জয়।

পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহানের জন্মদিন ৮ জানুয়ারি। তার প্রথম অভিনীত চলচ্চিত্র রাজ চক্রবর্তীর পরিচালনায় ‘শত্রু’। এই সিনেমায় জিতের বিপরীতে অভিনয় করেন তিনি। এরপর আর পেছন ফিরে তাকাকে হয়নি তাকে। বর্তমানে ভারতীয় বাংলা সিনেমার শীর্ষ নায়িকা নুসরাত। এ অভিনেত্রীর ঈশান নামের একটি পুত্র সন্তানও রয়েছে। এছাড়াও রাজনীতির সঙ্গেও যুক্ত নুসরাত। বর্তমান তিনি তৃণমূল কংগ্রেসর বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে জয়ী সংসদ সদস্য।

ভারতীয় কন্নড় চলচ্চিত্র অভিনেতা নবীন কুমার গৌড়া (যশ)-এর জন্মদিন শনিবার। ২০০৮ সালে ‘যশ মোগগিনা মনসু’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় এই তারকার। এরপর ‘রাজধানী’, ‘মিঃ অ্যান্ড মিসেস রামচারী’, ‘কিরটাকা’, ‘কেজিএফ: চ্যাপ্টার ওয়ান’-এর মতো বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন।

লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget