রাশিয়া আক্রমণ করলে যুক্তরাষ্ট্র জবাব দেবে, ইউক্রেনের প্রেসিডেন্টকে বাইডেন | The United States will respond to Russia's attack, Biden told the Ukrainian president


ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, রাশিয়া যদি ইউক্রেনে আক্রমণ করে, তাহলে মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা সুনির্দিষ্টভাবে জবাব দেবে। স্থানীয় সময় রবিবার হোয়াইট হাউস থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

রেডিও ফ্রি ইউরোপ এবং রেডিও ফ্রি লিবার্টি তাদের প্রতিবেদনে জানিয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলেছেন বাইডেন। ওই সময় তিনি ইউক্রেনের সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতার প্রতি যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি পুনর্নিশ্চিত করেছেন। হোয়াইট হাউসের মুখপাত্র জেন পিসাকি এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

পিসাকি বলেছেন, নেতারা কূটনৈতিক প্রচেষ্টার প্রতি সমর্থন জানিয়েছেন। সামনের সপ্তাহে দ্বিপাক্ষিক কৌশলগত স্থিতিশীলতা নিয়ে সংলাপ হবে। 

জানা গেছে, তিনটি উচ্চ পর্যায়ের মার্কিন ও রুশ আলোচনার প্রথমটি ৯-১০ জানুয়ারি জেনেভায় অনুষ্ঠিত হবে। 

এর আগে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ইউক্রেন ইস্যুতে সতর্ক করে কড়া হুঁশিয়ারি দিয়েছেন বাইডেন। এবার ইউক্রেনের প্রেসিডেন্টকে সরাসরিই সমর্থনের কথা জানিয়ে দিলেন।
সূত্র: রেডিও ফ্রি ইউরোপ।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget