আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় সাকিব-মোস্তাফিজসহ বাংলাদেশের ৫ জন | 5 people from Bangladesh including Shakib-Mostafiz in the final list of IPL auction


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আইপিএলের নিলামের চূড়ান্ত তালিকায় আছেন পাঁচ বাংলাদেশি ক্রিকেটার। আজ মঙ্গলবার এ তালিকা প্রকাশ করা হয়েছে। সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমানের সঙ্গে তালিকায় আছেন লিটন দাস, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

শুরুতে ভারত ও অন্যান্য দেশ মিলিয়ে মোট ১ হাজার ২১৪ জন ক্রিকেটার নাম তুলেছিলেন নিলামে। ১০টি দলের আগ্রহের ভিত্তিতে সে তালিকা নেমে এসেছে প্রায় অর্ধেকে—৫৯০ জনে। ফ্র্যাঞ্চাইজিগুলোর অনুরোধের ভিত্তিতে নতুন করে ৪৪টি নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।



সাকিব ও মোস্তাফিজ—আইপিএলের পূর্বাভিজ্ঞতা থাকা এ দুজন আছেন নিলামের সর্বোচ্চ শ্রেণিতে। সর্বশেষ মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন সাকিব। এর আগে এই অলরাউন্ডার খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদেও। আর মোস্তাফিজ সর্বশেষ মৌসুমে খেলেছিলেন রাজস্থান রয়্যালসে। এর আগে হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ানসে খেলেছেন এই বাঁহাতি পেসার। এ দুজনেরই ভিত্তিমূল্য ২ কোটি রুপি। সব মিলিয়ে ৪৮ ক্রিকেটার আছেন সর্বোচ্চ এ শ্রেণিতে। দ্বিতীয় সর্বোচ্চ ১.৫ কোটি রুপি শ্রেণিতে আছেন ২০ জন। আর ১ কোটি শ্রেণিতে আছেন ৩৪ জন।

বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান লিটনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি। ডানহাতি ফাস্ট বোলার তাসকিন আহমেদ ও বাঁহাতি পেসার শরীফুল ইসলামও আছেন নিলামের চূড়ান্ত তালিকায়। নিলামে সর্বনিম্ন শ্রেণিটি ২০ লাখ রুপির।



এবার আইপিএলে নতুন করে যুক্ত হয়েছে দুটি ফ্র্যাঞ্চাইজি—লক্ষ্ণৌ সুপারজায়ান্ট ও টিম আহমেদাবাদ। সব মিলিয়ে ১০টি দলের বিদেশি ক্রিকেটারের জায়গা ফাঁকা আছে ৭০টি।

ভারতের বাইরে সবচেয়ে বেশি অস্ট্রেলিয়ার ৪৭ ক্রিকেটারের নাম আছে নিলামের তালিকায়। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ জন আছেন ওয়েস্ট ইন্ডিজের, দক্ষিণ আফ্রিকার আছেন ৩৩ জন। বাংলাদেশের সমান পাঁচজন আছেন আয়ারল্যান্ডের। আফগানিস্তান থেকে ১৭ জন আছেন এ নিলামে। জিম্বাবুয়ে, নেপাল ও যুক্তরাষ্ট্র থেকে আছেন একজন করে।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget