দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/02/beware-security-flaw-again-in-chrome.html

সাবধান, ক্রোম ব্রাউজারে আবারও নিরাপত্তাত্রুটি | Beware, the security flaw again in the Chrome browser


এক মাসের মধ্যেই আবারও নিরাপত্তাত্রুটির দেখা মিলেছে ক্রোম ব্রাউজারে। এ নিরাপত্তাত্রুটি কাজে লাগিয়ে হ্যাকাররা চাইলেই ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের যন্ত্রে নতুন কোড যুক্ত করে সাইবার হামলা চালাতে পারে। আর তাই সতর্ক না হলে যেকোনো সময় সাইবার হামলার কবলে পড়তে পারেন ক্রোম ব্রাউজার ব্যবহারকারীরা। এক ব্লগ বার্তায় এ বিষয়ে ব্যবহারকারীদের সতর্কও করেছে গুগল।

গুগল জানিয়েছে, নতুন করে ব্রাউজারটিতে ২৭টি নিরাপত্তা-দুর্বলতার সন্ধান মিলেছে, যার মধ্যে ৮টি ব্যবহারকারীদের জন্য বড় ধরনের হুমকির কারণ হতে পারে। উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্স অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এ হামলার আশঙ্কায় রয়েছেন।



এ নিরাপত্তাত্রুটি এতই ভয়ংকর যে ভারতের কম্পিউটার ইমার্জেন্সি রেসপন্স টিম এরই মধ্যে দেশটির নাগরিকদের ক্রোম ব্রাউজার ব্যবহারে সতর্ক করেছে।


সমস্যা সমাধানে উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্স অপারেটিং সিস্টেমের জন্য ব্রাউজারটির নতুন সংস্করণ ‘ক্রোম ৯৮’ উন্মুক্ত করেছে গুগল। বিশ্বের বিভিন্ন দেশে পর্যায়ক্রমে সংস্করণটি ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। সংস্করণটি ডাউনলোড না করলে অনেক ব্যবহারকারী নিরাপত্তার শঙ্কায় থাকবেন। আর তাই দ্রুত সংস্করণটি ডাউনলোডের অনুরোধ জানিয়েছে গুগল। সূত্র: ফোর্বস


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম