দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/02/moin-alis-excitement-when-he-went-to.html

শ্বশুরবাড়ি সিলেটে গিয়ে মঈন আলীর উচ্ছ্বাস | Moin Ali's excitement when he went to his father-in-law's house in Sylhet


ইংল্যান্ড ক্রিকেটের অন্যতম মুখ মঈন আলী। তবে তাঁর স্ত্রী ফিরোজা হোসেন বাংলাদেশি বংশোদ্ভূত। ইংল্যান্ডে বেড়ে ওঠা ফিরোজার বাপের বাড়ি বাংলাদেশের সিলেটে। সেই হিসেবে বাংলাদেশের জামাই ইংল্যান্ড ক্রিকেটার মঈন আলী।

বিপিএলের চলমান আসরে খেলতে বর্তমানে বাংলাদেশে আছেন মঈন। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের সঙ্গে সিলেট পর্বে খেলতে গিয়েছেন তিনি। 



শ্বশুরবাড়ির এলাকায় গিয়ে রীতিমতো উচ্ছ্বসিত এই তারকা ক্রিকেটার। অনুশীলনের ফাঁকে সেই উচ্ছ্বাসের কথা জানাতে ভুল করলেন না কুমিল্লার হয়ে খেলতে আসা এই ক্রিকেটার।



অনুশীলনের এক ফাঁকে মঈন বলেন, ‘আমার স্ত্রী এখানকার (বাংলাদেশি)। তার বোন এখানেই থাকে, শ্বশুরবাড়ি ঢাকায়। দুই-একদিনের মধ্যেই তারা সিলেটে আসছে। আমার শ্বশুরবাড়ি এখানে। তাদের প্রতি কৃতজ্ঞতা, সম্মান। সিলেটে প্রথমবার এলাম। আমার পরিবার সব সময়ই বলে, চলো সিলেট বেড়িয়ে আসি। কিন্তু আমি সময় বের করতে পারিনি। এখানে এসে ভালো লাগছে।’



সিলেটে গিয়ে সেখানকার ভাষাও শেখার চেষ্টা করছেন ইংলিশ এই ক্রিকেটার। তিনি বলেন, ‘আমি কিছু সিলেটি শব্দ পারি। আরো কিছু জানতে পারলে খুশি হতাম। আশা করছি নতুন কিছু শব্দ শিখতে পারব। হোটেলে যারা আছে, তারা আমার সঙ্গে সিলেটি ভাষায় কথা বলে। এজন্য আমাকে চেষ্টা করে শিখতে হবে।’



সিলেট শহরের পীর মহল্লা এলাকার বাসিন্দা ছিলেন ফিরোজার বাবা এম হোসেন। এরপর সপরিবারে ইংল্যান্ডে পাড়ি জমান তিনি। সেখানেই জন্ম হয় ফিরোজার। এরপর ইংল্যান্ডে বেড়ে ওঠা ফিরোজার সঙ্গে বিয়ে হয় ইংল্যান্ড ক্রিকেটার মঈন আলীর।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম