দুই যুগেও হয়নি সংস্কার ফরিদপুরের মধুখালীতে রাস্তা ও জলাবন্ধতা নিরশনের দাবিতে মানববন্ধন | Reforms have not taken place in two eras


ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের মোল্যাপাড়া নতুন রাস্তা,সংস্কার ও জলাবন্ধতা নিরশনের দাবিতে এলাকাবাসীর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ ফেব্রুয়ারি)  বেলা সাড়ে ১১ টায় উপজেলার কামারখালী মুরগি বাজার থেকে মোল্যাবাড়ী পর্যন্ত প্রায় দেড় কি.মি নতুন রাস্তার ,সংস্কার ও জলাবন্ধতা নিরশনের দাবিতে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণীপেশার শতাধিক এলাকাবাসী ঘন্টা ব্যাপিএ মানববন্ধনে অংশ নেন। জানা যায়, রাস্তাটি তৈরি হওয়ার পর থেকে এ সময়ের মধ্যে কোন কাজ করা হয়নি। মাত্র দের কিলোমিটার রাস্তা ঘিরে প্রায় ৫শ পরিবারের ৫/৬ হাজার মানুষের বসবাস। রাস্তাটি দিয়ে কোমলমতি শিশুদের বিদ্যালয়ে যেতে সমস্যার সৃষ্টি হয়। 

মানবন্ধনে এলাকাবাসী বলেন, দুইশত বছরের পুড়ানো জনপথ এটি। দীর্ঘ দুই যুগেরও বেশি সময় আগে রাস্তাটি নির্মাণ করা হয় ইট দিয়ে। এরপরে আর কোন সংস্কার করা হয়নি। অনেকে আশার বানি শুনালেও তার কোন বাস্তবায়ন নেই। বর্তমানে রাস্তাটি ভাঙ্গাচুরা ও বেহাল দশায় পরিণত হওয়ায় গ্রামের মানুষের যাতায়াতে চরম ভোগান্তির কারণ হয়ে উঠেছে। লাশ, রোগী নিয়ে সময়মত হাসপাতালে যাওয়া যায় না। আর বর্ষা মৌসুমে তো পানির মধ্যে দিয়ে আসা যাওয়া করতে হয়। 

দ্রত রাস্তাটি সংস্কার করে ড্রেনেজ ব্যবস্থা করা এখন সকলের প্রাণের দাবি হয়ে উঠেছে। মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন মোঃ ফরিদুল ইসলাম, তালহা জুবায়ের, মোঃ সবুজ, কবির, রিয়াদ, শামীম, দোলেনা, ইয়াসমিন, দবির, সাথী, শিল্পী প্রমূখ। এসময় দ্রæত ভাঙ্গা রাস্তাটি পূর্ননির্মান ও পাকাকরণের দাবি জানান। মানববন্ধন শেষে উপজেলা চেয়ারম্যানের নিকট ৫২৫ জনের সাক্ষর সহ স্বারকলিপি প্রদান করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget