দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/02/rohit-sharma-will-run-team-according-to.html

কোহলির নিয়মেই দল চালাবেন রোহিত শর্মা | Rohit Sharma will run the team according to Kohli's rules


রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঐতিহাসিক ম্যাচে খেলতে নামবে ভারত। সাদা বলের ক্রিকেটের দলনেতা হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকেই দায়িত্ব নিতে চলেছেন রোহিত শর্মা। এই ম্যাচটি হতে যাচ্ছে ভারতের হাজারতম ওয়ানডে। তার আগে রোহিত জানিয়ে দিলেন, বিরাট কোহলির নেতৃত্বের ধারাই জাতীয় দলে বজায় রাখতে চান তিনি।

নতুন দায়িত্ব নিয়ে মাঠে নামার আগে রোহিত বলেন, 'কোহলি যখন অধিনায়ক ছিল, আমি সহ-অধিনায়ক ছিলাম। ও যেখানে টিমকে রেখে গেছে, সেখান থেকে আমাকে এগিয়ে নিয়ে যেতে হবে। সমর্থকদের কী প্রত্যাশা খুব ভালো করেই জানি। 

সেই কারণে টিম যাতে একই রকম সাফল্য পায়, সেটা মাথায় রাখতে হবে। এমন নয় যে, আমি টিমের দায়িত্ব নিচ্ছি মানে সব কিছু পাল্টে ফেলতে হবে। যে ভাবে টিম চলছে, সে ভাবেই চলবে। টিমের প্রত্যেকে কিন্তু নিজের দায়িত্ব সম্পর্কে ওয়াকিবহাল।'

চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে অধিনায়কত্ব করতে পারেননি তিনি। রবিবার আমদাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে প্রথম বার সীমিত ওভারের পূর্ণ সময়ের অধিনায়ক হিসেবে আত্মপ্রকাশ হতে চলেছে রোহিত শর্মার। তার আগে রোহিত জানিয়ে দিলেন, বিরাট কোহলীর নেতৃত্বের ধারাই জাতীয় দলে বজায় রাখতে চান তিনি।

ধারণা করা হচ্ছে টেস্ট দলেও তাকে অধিনায়ক করা হবে। এ ব্যাপারে রোহিত বলেছেন, 'এই মুহূর্তে আমার লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক দিনের সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেওয়া। বেশি দূরে তাকাতে এখনই রাজি নই।'

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম