দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/02/russia-will-attack-ukraine-under-false.html

মিথ্যা অজুহাত দেখিয়ে ইউক্রেনে হামলা চালাবে রাশিয়া | Russia will attack Ukraine under false pretenses


ইউক্রেন সীমান্তে প্রায় এক লাখ সেনা মোতায়েন করেছে রাশিয়া। মিথ্যা অভিযোগ এনে যে কোনো সময় পুতিন সরকার ইউক্রেনের ওপর হামলা চালাতে পারে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র।  

বৃহস্পতিবার এ তথ্য জানায় পেন্টাগন। তেমন হলে প্রতিবেশী রাষ্ট্রের ওপর আগ্রাসন চালানোর শক্ত অজুহাত পাবে মস্কো এমনটি দাবি মার্কিন প্রতিরক্ষা দপ্তরের। খরব ডেইলি আল সাবাহ।

যুক্তরাষ্ট্রের এক বিবৃতির বরাত দিয়ে ডেইলি সাবাহ জানায়, অভিযোগ প্রতিষ্ঠার জন্য ভুয়া সেনা ও সামরিক সরঞ্জামের মাধ্যমে প্রপাগান্ডামূলক ভিডিও বানানোর পরিকল্পনা করছে রাশিয়া। তবে এ অভিযোগ স্পষ্টভাবে অস্বীকার করেছে পুতিন প্রশাসন।

গত কয়েক দিন ধরেই পূর্ব-ইউরোপে বাড়ানো হচ্ছে সেনা তৎপরতা। ন্যাটোবহরে অতিরিক্ত সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রিটেন। গত বছরের ডিসেম্বর থেকেই সীমান্তে এক লাখ সেনাকে সীমান্তে রেখেছে রাশিয়া এমন অভিযোগ ইউক্রেনের।

এ বিষয় পেন্টাগন মুখপাত্র জন কিরবি বলেছেন, রাশিয়া আগ্রাসন নিয়ে বরাবরই মিথ্যা ও লুকোচুরি করে, সেটি নতুন কিছু নয়। ইউক্রেন তাদের ওপর চোরাগোপ্তা হামলা চালাচ্ছে এমন তথ্যকে রং চড়িয়ে উপস্থাপন করছে মস্কো। 

তিনি আরও বলেন, নিজ ভূখণ্ড ও সেনাদের ওপর হামলা হয়েছে এবং তারা ক্ষতিগ্রস্ত, এমনটি দেখাতে ভুয়া ভিডিও বানাতে পারে রুশ সরকার। তাতে ব্যবহার করবে পশ্চিমাদের দেওয়া সামরিক সরঞ্জাম। একই সঙ্গে ছড়াতে পারে প্রপাগান্ডা।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম