মেলিটোপল শহর দখলের দাবি রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের | The Russian Defense Ministry has demanded the capture of the city of Melitopol


ইউক্রেনের দক্ষিণাঞ্চলের জাপোরিঝঝিয়া এলাকার মেলিটোপল শহর দখল করেছে রুশ সেনারা। এমন দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, মেলিটোপল শহরটি মূলত একটি মধ্য আকারের শহর। যা ইউক্রেনের অন্যতম মোরিউপুল বন্দরের নিকট অবস্থিত।

এদিকে, ইউক্রেনে সংঘাতের সময় রুশ বাহিনীর অন্তত সাড়ে তিন হাজার সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেনের সেনাবাহিনী। 


বিবিসি জানায়, রুশ আগ্রাসঙ্গে এখন পর্যন্ত ৩ হাজার ৫০০ রাশিয়ান সেনা নিহত হয়েছে এবং ২০০ বন্দি পালিয়েছে। ইউক্রেনের প্রতিরোধে ১৪টি বিমান, ৮টি হেলিকপ্টার ও ১০২টি ট্যাঙ্ক হারিয়েছে রুশ বাহিনী।

তবে, রাশিয়া এসবের কোনোটিই এখন পর্যন্ত স্বীকার করেনি।


বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, কৃষ্ণসাগরীয় অঞ্চল থেকে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা করা হচ্ছে।



ক্ষেপণাস্ত্র হামলা ছাড়াও, ইউক্রেনের বেশকিছু স্থানে এয়ার স্ট্রাইক করা হচ্ছে। যা গত কয়েকদিনের নির্মমতা থেকেও বেশি বলে দাবি করছে বিবিসি।


রাজধানী কিয়েভের একটি সেনা ঘাঁটিতে হামলা করেছে রুশ বাহিনী। ইউক্রেন সেনাবাহিনী জানায়, কিয়েভ সামরিক ঘাঁটিতে রাশিয়ার সৈন্যরা হামলা চালিয়েছে। তবে ইউক্রেন সে হামলা প্রতিহত করা হয়েছে।


অন্যদিকে, ইন্টারফ্যাক্স ইউক্রেন বার্তা সংস্থা বলেছে যে রাশিয়ান সৈন্যরা শহরের একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র দখল করার চেষ্টা করছে।


প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, কিয়েভ শহরের কেন্দ্র থেকে কিছুটা দুরে ঘন ঘন বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছিল। তবে কোথায় বিস্ফোরণ ঘটছে তা নিশ্চিত হওয়া যায়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget