ভারতীয় দলে ডাক পেলেন শাহরুখ খান | Shah Rukh Khan was called up for the Indian team


ঘরোয়া ক্রিকেটে নিজেকে মেলে ধরে এসেছেন জাতীয় দলের সীমানায়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে অপেক্ষমান হিসেবে জায়গা করে নেওয়া শাহরুখ খান এখন স্বপ্নের আঙিনার আরও কাছে গেছেন। ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম ওয়ানডের মূল দলে যে ডাক পেয়েছেন বিস্ফোরক এই ব্যাটসম্যান।

আহমেদাবাদে রোববার হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম ওয়ানডে। ম্যাচটির জন্য শনিবার ১৬ জনের দল দিয়েছে ভারত।

ভারতীয় দলে করোনাভাইরাসের ছোবলে দলে সুযোগ পেলেন শাহরুখ। গত বৃহস্পতিবার স্বাগতিক শিবিরে ৭ জনের শরীরে ধরা পড়েন এই ভাইরাসের অস্তিত্ব। ওপেনার শিখর ধাওয়ান ও রুতুরাজ গায়কোয়াড়, ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার ও রিজার্ভ তালিকায় থাকা পেসার নবদিপ সাইনি এখন আছেন আইসোলেশনে।

এতজন পজিটিভ হওয়ার পর জরুরি ভিত্তিতে দলে যোগ করা হয়েছে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে। তবে বাধ্যতামূলক তিন দিনের কোয়ারেন্টিনে থাকার কারণে প্রথম ওয়ানডের জন্য বিবেচনায় আসেননি তিনি। পারিবারিক কারণে নেই লোকেশ রাহুলও।

ওপেনারদের অনুপস্থিতিতে ইশান কিষানকে দলে যোগ করেছে ভারত। অধিনায়ক রোহিত শর্মা ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে নিশ্চিত করেন, উদ্বোধনী জুটিতে কিষানই হবেন তার সঙ্গী। গত জুলাইয়ের পর এটি হবে ২৩ বছর বয়সী এই ক্রিকেটারের প্রথম ওয়ানডে, আর ক্যারিয়ারের তৃতীয়।

প্রথমবার ওয়ানডে দলে ডাক পাওয়া শাহরুখ ভারতের ঘরোয়া ক্রিকেটে বেশ আলোচিত নাম। নজর কেড়েছেন ইনিংসের শেষ সময়ে একের পর এক ছক্কা আর স্নায়ুর চাপ সামলে দারুণ ফিনিশিং দেখিয়ে। সেটির প্রতিফলনই পড়ে গতবছরের আইপিএলের নিলামে। ২০ লাখ ভিত্তিমূল্যের ব্যাটসম্যানকে ৫ কোটি ২৫ লাখ রুপিতে দলে নেয় পাঞ্জাব কিংস।

আইপিএলে অবশ্য শাহরুখ-ঝড় খুব একটা দেখা যায়নি। ১১ ম্যাচে ১৫৩ রান করতে পারেন কেবল ২১.৮৫ গড়ে। স্ট্রাইক রেট অবশ্য খারাপ ছিল না (১৩৪.২১)।

আগ্রাসনই শাহরুখের সবচেয়ে বড় শক্তি। গত নভেম্বরে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলি ট্রফির ফাইনালে যখন শেষ বলে প্রয়োজন ৫ রান, ছক্কা মেরে শাহরুখ শিরোপা এনে দেন তামিলনাড়ুকে।

এরপর ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে ৭ ইনিংসে ছক্কা মারেন ২০টি। আসরে ২৫৩ রান করেন ৪২.১৬ গড়ে। স্ট্রাইক রেট ছিল অবিশ্বাস্য, ১৮৬.০২। দুটি ফিফটি করেন টুর্নামেন্টে, একটিতে ৫ ছক্কায় করেন ৩৫ বলে ৬৬, আরেকটিতে ৬ ছক্কায় ৩৯ বলে ৭৯।

দারুণ সব পারফরম্যান্স করে এবার এলেন তিনি জাতীয় দলে। মহেন্দ্র সিং ধোনিকে আদর্শ মানা শাহরুখ এখন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক থেকে কেবল এক ধাপ দূরে।

প্রথম ওয়ানডের ভারত দল স্কোয়াড: 

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দিপক হুডা, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), দিপক চাহার, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চেহেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণই, মোহাম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা, আভেশ খান, ইশান কিষান, শাহরুখ খান।

একটি মন্তব্য পোস্ট করুন

Holy Foods ads

Holy Foods ads

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget