আইপিএল নিয়ে উথাপ্পার বিস্ফোরক মন্তব্য | Uthappa's explosive remarks about IPL



আইপিএল শুরুর আগেই আইপিএলের নিলাম নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন ভারতীয় ক্রিকেটার রবিন উথাপ্পা। তিনি বলেন, আইপিএলের নিলামে ক্রিকেটারদের গবাদিপশু মনে হয়।

আইপিএলের নিলামে মাঝে মাঝে মাঠের ২২ গজের খেলার চেয়ে বেশি আকর্ষণীয় হয়ে ওঠে। তবে নিলামে যেভাবে ক্রিকেটারদের দরদাম নির্ধারিত হয়, তা নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই। এবার তেমনই এক বিস্ফোরক মন্তব্য করলেন উথাপ্পা। আগামী তিন আসরে খেলার জন্য চেন্নাই সুপার কিংসে নাম লিখিয়েছেন ২ কোটি রুপিতে।

উথাপ্পা বলেন, 'নিলাম ব্যবস্থাটা একটা পরীক্ষার মতো মনে হয়। আপনি অনেক দিন আগে লিখেছেন, তারপর শুধু ফলের জন্য অপেক্ষা করছেন। সত্যি বলতে আপনার নিজেকে গবাদিপশু মনে হবে। এই অনুভূতিটা মোটেও সুখকর নয়। যেন গোটা বিশ্ব আপনাকে উপভোগ করছে। পারফরম্যান্স নিয়ে মতামত এক জিনিস। কিন্তু আপনি কত টাকায় বিক্রি হতে পারেন, সেটা আরেক জিনিস।'

এদিকে এমন টাকার খেলায় অনেকের দল পান না। আর যারা দল পান না, তাদের অনুভূতি অনেক কষ্টের বলে দাবি করেছেন উথাপ্পা। তিনি বলেন, 'যারা নিলামে বিক্রি হয় না, তাদের ওপর দিয়ে কী যায়, তা অন্যের পক্ষে বোঝা সম্ভব নয়। সেটা কখনোই সুখকর হয় না। আমার তাদের জন্য খুবই খারাপ লাগে, যারা দীর্ঘ সময় অপেক্ষা করেও দল পায় না। এটা হতাশাজনক। কেউ আপনার জন্য কতটা খরচ করতে রাজি, তার ওপর ভিত্তি করে হঠাৎই ক্রিকেটার হিসেবে আপনার একটা মূল্য ঠিক হয়ে যায়।'

উথাপ্পা মনে করেন, বিসিসিআই বা ফ্র্যাঞ্চাইজি পরিচালক কেউই বুঝতে পারছেন না এই নিলাম ব্যবস্থা ক্রিকেটারদের জন্য কতটা অপমানজনক। 


গত আইপিএলে চেন্নাইর হয়ে খেলেছেন উথাপ্পা। তবে এবার তাকে দল ধরে না রাখলেও নিলামে ভিত্তিমূল্যে আবারও চেন্নাই সুপার কিংস তাকে কিনে নিয়েছে। চেন্নাইয়ে খেলার আগে উথাপ্পা রাজস্থান, মুম্বাই, কলকাতা এবং ব্যাঙ্গালুরুর হয়েও খেলেছেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget