দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/02/which-team-is-shakib-going-to.html

এবার কোন দলে যাচ্ছেন সাকিব? | Which team is Shakib going to?


আগামীকাল থেকে বেঙ্গালুরুতে শুরু হচ্ছে আইপিএলের নিলাম। যা চলবে আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এবার সাকিবকে কলকাতা ও মুস্তাফিজকে রাজস্থান ছেড়ে দেওয়ায় নিলামের তালিকায় রয়েছে এই দুই টাইগারের নাম। এছাড়াও এই নিলামে বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তালিকা রয়েছেন আরও ৯ জন।

এর মধ্যে সর্বোচ্চ ভিত্তিমূল্যেই নিলামে আছেন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের দ্বিতীয় সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। এই ক্যাটাগরিতে রাখা হয়েছে মোট ৪৯ জন ক্রিকেটারকে।

এদিকে, বর্তমানে বিপিএলের চলমান আসরে নিজের ধারাবাহিকতা বজায় রেখেছেন সাকিব আল হাসান। তিনি ফর্মে থাকায় আইপিএলের এবারের আসরে তাকে কিনে নিতে আগ্রহ দেখাতে পারে বেশ কয়েকটি দল।

কলকাতা নাইট রাইডার্স:

অনেকেই বলে থাকেন, আইপিএলে সাকিবের ‘ঘর’ কলকাতা নাইট রাইডার্স। কলকাতার মানুষ যেমন সাকিবকে পছন্দ করেন, তেমনি ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গেও নিবিড় সম্পর্ক আছে বাংলাদেশ তারকার। দুবার এই ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে শিরোপার (২০১২ ও ২০১৪) দেখা পেয়েছেন সাকিব। সম্প্রতি বিপিএল দিয়ে ফর্মে ফেরায় তাকে দলে ফেরাতে পারে কলকাতা। বিপিএলে টানা চার ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছেন সাকিব।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু:

গত নভেম্বরে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগপর্যন্ত বেঙ্গালুরুতে আলো ছড়িয়েছিলেন ডি ভিলিয়ার্স। মিডল অর্ডারে ডি ভিলিয়ার্সের শূন্যতা এবার পূরণ করতে চাইবে বেঙ্গালুরু। এত দিন তো তার ওপরই সওয়ার ছিল দলটির মিডল অর্ডার। এখন শূন্যতা পূরণে বেঙ্গালুরু এমন খেলোয়াড় চাইবে, যিনি একই সঙ্গে অভিজ্ঞ এবং চাপ নিতে পারেন। খেলাতে পারেন ব্যাটিংয়ে নামা অন্য প্রান্তের সতীর্থদের। বেঙ্গালুরুর এই সমস্যার সমাধান হতে পারেন সাকিব। টপ অর্ডার ব্যর্থ হলে বেঙ্গালুরুর মিডল অর্ডার একাই টেনে নেওয়ার ক্ষমতা রাখেন তিনি।

সানরাইজার্স হায়দরাবাদ:

২০১৮ সালে সাকিবকে কিনেছিল সানরাইজার্স। ফ্র্যাঞ্চাইজিটির হয়ে তেমন ভালো করতে পারেননি তিনি। এমনিতেই মিডল অর্ডার নিয়ে যথেষ্ট দুশ্চিন্তা আছে সানরাইজার্সের। নিলামে তাই সবার আগে দলের মিডল অর্ডার ঠিক করার কথা ভাববে দলটি। সে ক্ষেত্রে তাদের এ সমস্যার সমাধান হতে পারেন সাকিব।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম