দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/03/A-fine-of-Tk.html

সোনাগাজীতে ভ্রাম্যমান আদলতের অভিযানে ২ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায়

সোনাগাজীতে ভ্রাম্যমান আদলতের অভিযানে ২ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় 
A fine of Tk 270,000 was levied on a mobile court in Sonagazi


ফেনীতে ফসলি কৃষি জমির উর্বর মাটি ইটভাটায় ব্যবহার ও ব্রিকফিল্ডের লাইসেন্স না থাকায় এবং অবৈধভাবে ইট পোড়ানোর অপরাধে প্রগতি ব্রিক ফিল্ড ইটভাটাকে ২ লাখ টাকা মতিগন্জ ব্রিক ফিল্ড কতৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


সোমবার বিকেলে জেলার সোনাগাজীর উপজেলার মতিগন্জ ইউনিয়নের সরাজপুর এলাকার প্রগতি ব্রিকস এন্ড বিল্ডার্স ও মতিগন্জ ব্রিক ফিল্ড এ অভিযান চালিয়েছেন বন ও পরিবেশ আদালতের বিচারক ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সিরাজ উদ্দিন।

আরো পড়ুন: সন্তানের সামনে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় আদালতে মামলা

এসময় ব্রিক ফিল্ড পরিচালনা করার বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় প্রগতি ব্রিক ফিল্ড এর ম্যানেজার সাইফুল ইসলামকে ২ লাখ টাকা জরিমানা এবং অবৈধ ভাবে মাটি সংরক্ষণ করায় মতিগন্জ ব্রিকফিল্ড ম্যানেজার আরিফুর রহমানকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। একইসময় উপজেলার সফরপুর এলাকায় যত্রতত্র মরা মুরগী, পচাঁ ডিমসহ পোল্ট্রি বৈজ্য ফেলে পরিবেশ দূষণের দায়ে ভাই ভাই পোল্ট্রি খামার ও অজিবা পোল্ট্রি কতৃপক্ষকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা আরোপ সহ আদায় করা হয়।


এসময় অভিযানে অংশ নেন পরিবেশ অধিদপ্তরে উপ পরিচালক সাইদুর রহমান পরিবেশ অধিদপ্তরের ফেনীর পরিদর্শক ফায়জুল কবিরসহ সোনাগাজী মডেল থানা পুলিশের একটি দল।


ফেনীর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক ফায়জুল কবির জানান, পরিবেশের ভারসাম্য নস্ট করে অনেকে অপরাধ করছেন। তাই পরিবেশ সংরক্ষণে এই উদ্যোগ। ফেনীর একাধিক ব্রিকফিল্ড মালিক আবাসিক এলাকা,স্কুলের পাশে ইটভাটা নির্মাণ, জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর ছাড়পত্র না নিয়ে ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনা করছেন।এজন্য দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।পর্যায় ক্রমে এমন অভিযান চলবে জানান তিনি।



আরো পড়ুন:




অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম