দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/03/Bishwanath-road-reform.html

বিশ্বনাথ সড়ক সংস্কারে কাজে ধীরগতি,সীমাহীন ভোগান্তির শিকার দুটি উপজেলার মানুষ

 বিশ্বনাথ সড়ক সংস্কারে কাজে ধীরগতি
Work on Bishwanath road reform is slow


সিলেটের বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক সংস্কার কাজে ধীরগতির কারণে ক্ষুব্ধ হয়ে ওঠেছেন পরিবহণ শ্রমিকরা।

প্রায় তিন বছর ধরে ঠিকাদারি প্রতিষ্ঠান মনগড়া সময় নিয়ে অবহেলিত কাজ আর অপরিকল্পিত খোড়াখুড়িতে অতিষ্ট হয়ে পড়েছেন এই জনপদের জনসাধারণ। 

প্রতিদিনই ঠিকাদারের খোঁড়া অংশে মালবাহী  ও যাত্রীবাহী গাড়ী আটকে গিয়ে ঘটছে ছোট বড় দুর্ঘটনা।  একাধিকবার কাজের মেয়াদ শেষ হলেও জেলানির্বাহী প্রকৌশলীর সাথে আঁতাত করে ঠিকাদার সময় বাড়িয়ে রাজার হালে কাজ করছেন বলে অভিযোগ ওঠেছে।

এই সড়কের মাত্র এক কিলোমিটার আরসিসি ঢালাইর কাজ করতে এক বছর সময় লাগিয়েছে। তাও তিনবার সড়ক বন্ধ করে এ আরসিসি ঢালাইর ঢালাইর কাজ করছেন তারা।এর প্রতিবাদে জনসাধারণের পাশাপাশি ফুঁসে ওঠেছে এই সড়কের পরিবহন শ্রমিকরা।

আরো পড়ুন: সন্তানের সামনে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় আদালতে মামলা

 বিশ্বনাথ-জগন্নাথপুর ও বিশ্বনাথ-রামপাশা বৈরাগী সড়কের বাস মিনিবাস শ্রমিক সংগঠনের সভাপতি ফজর আলী বলেন, জেলা নির্বাহী প্রকৌশলীর সাথে আঁতাত করে সাব ঠিকাদার সুহেল খান তার ইচ্ছেমতো সময় নিয়ে  জনসাধারণকে ভোগান্তি দিয়ে ধীরগতিতে কাজ করছেন। দ্রুত সড়কের সংস্কার কাজ শেষ না হলে আগামী ২৭ মার্চ অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়া হবে। 

এতে নেতৃত্ব দেন  বিশ্বনাথ -জগন্নাথপুর -বিশ্বনাথ রামপাশা সড়কের বাস মিনিবাস শ্রমিক সংগঠনে সভাপতি ফজর আলী,জগন্নাথপুর বাস মিনিবাস শ্রমিক সংগঠনে সভাপতি গোলাম রব্বানী, সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া,ভাইস চেয়ারম্যান সন্জু দেব ও তৈয়বুর রহমানসহ আরও অনেকেই।

আরো পড়ুন: তেলের ওপর নিষেধাজ্ঞা দিলে গ্যাস বন্ধের হুমকি রাশিয়ার

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)ও পৌর প্রশাসক নুসরাত জাহান বলেন ঠিকাদার ও শ্রমিক নেতাদের নিয়ে বসা হবে।যাতে জনদুর্ভোগ সৃষ্টি না হয়,তাই কতদিনে কাজ শেষ করবে ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্তদের কাছ থেকে লিখিত নেয়া হবে।


শ্রমিক নেতারা দ্রুত সংস্কারের কাজ শেষ করার দাবিতে ও  অন্তহীন প্রতিবাদে সড়কের উপর তাদের মিনিবাস এলোপাতাড়ীভাবে রেখে সড়ক অবরোধ করেন

(২১ মার্চ) সোমবার সকাল ১০টায় পীরের বাজার ও মিয়ার বাজারে প্রায় ৬ ঘন্টা   তাদের গাড়ি সড়কে রেখে সড়ক অবরোধ করেন। 

 প্রত্যাহার করেন।


এ ব্যাপারে  ঠিকাদারের সাথে  যোগাযোগ করার চেষ্টা করা হলে মোবাইল ফোনে বন্ধ পাওয়া যায়।


আরো পড়ুন:






অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম