দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/03/blog-post_4.html

শততম টেস্টের মানবিক বিরাট কোহলি , ভাইরাল ভিডিওর প্রশংসায় নেটিজেনরা

 কোহলির শততম টেস্টে বড় জয় ভারতের


India's big win in Kohli's 100th Test




ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) প্রথম টেস্টে জয় পেয়েছে টিম ইন্ডিয়া (Team India) । এই ম্যাচ ছিল বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট। ম্য়াচ শেষে মানবিক বিরাট কোহলির ভিডিও ভাইরাল (Viral Video)।

মোহালিতে (Mohali) ভারত বনাম শ্রীলঙ্কার প্রথম (Ind vs Sl) টেস্টে মাত্র তিন দিনেই জয় পেয়েছে টিম ইন্ডিয়া (Team India)। রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja)ব্য়াটে-বলে দাপট ভারতের জয়ের পথ মসৃণ করেছে। মোহালি টেস্ট জাদেজা নামে হলেও, এই টেস্ট ছিল বিরাট কোহলির (Virat Kohli)কেরিয়ারের শততম টেস্ট। ম্য়াচে ব্য়াট হাতে বড় ইনিংস খেলতে সক্ষম হননি   প্রাক্তন অধিনায়ক। মাত্র ৪৫ রান করেন তিনি।  শততম টেস্টে বিরাটের ব্য়াটে সেঞ্চুরির দেখার সমর্থকদের আশা পূরণ না হলেও টেস্টে ক্রিকেটে আট হাজার রানের মাইলস্টোন পূরণ করেন বিরাট কোহলি। ভারতীয় ব্য়াটসম্যানদের মধ্যে সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকর, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র সেওয়াগের পর এই নজির গড়েন বিরাট কোহলি। ম্য়াচে বড় রান না পেলেও ম্য়াচের শেষে সকলের মন জয় করে নিয়েছেন বিরাট কোহলি।

সোশ্যাল মিডিয়াতে বিশেষভাবে সক্ষম এক ব্যক্তি নাম ধরমভীর পাল একটি ভিডিও শেয়ার করেছেন। ভারতীয় ক্রিকেট দলের বড় ভক্ত তিনি। তাকে টিম ইন্ডিয়ার দ্বাদশ ব্যক্তি বলেই ডাকা হয়। দেশ-বিদেশে ভারতীয় ক্রিকেট দলের ম্য়াচে দলকে সমর্থন করতে দেখা যায় তাকে। বিরাট কোহলির বড় ভক্ত তিনি। তার শেয়ার করা ভিডিওতে দেখা যায় মোহালিতে টিম ইন্ডিয়ার বাসের কাছে ছিলেন ধরমভীর। বিরাটের নাম ধরে চিৎকার করতে থাকেন তিনি। বাসে উঠে গিয়েছিলেন বিরাট কোহলি। নেমে এসে ওই বিশেষভাবে সক্ষম ব্যক্তিকে টি-শার্ট উপহার দেন বিরাট কোহলি। ভিডিও শেয়ার করে ক্যাপশনে তিনি লেখেন,'বাহ! আজ আমার জীবনের একটি দারুণ দিন। আজকে বিরাট কোহলির শততম টেস্ট। আজকেই বিরাট আমাকে একটি টি-শার্ট দিয়েছেন। অসাধারণ!'

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলতে বেশি সময় নেয়নি। বিরাট কোহলির মানবিক দিক থেকে প্রশংসায় ভরিয়ে দেন নেটিজেনরা। একজন লিখেছেন, 'কী অসামান্য এক ব্যক্তি! এটা দেখে আমার চোখ থেকে জল পড়ছে। যদি না বায়ো-বাবলের নিয়ম থাকত, তাহলে বিরাট নিশ্চিতভাবে কথা বলতেন। উনি যে কেন আমার আইডল, তা আবার বুঝতে পারলাম।' একইসুরে অপর একজন বলেন, 'করোনাভাইরাস সংক্রান্ত বিধিনিষেধ এবং নিরাপত্তাজনিত কারণে উনি কাছে আসতে পারেননি। নাহলে আরও কিছুক্ষণ সময় কাটাতেন।'


প্রসঙ্গত, মোহালিতে ভারত বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্ট সহজেই জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ফলোঅন  করানোর পাশাপাশি ইনিংস ও ২২২ রানে জয় পেয়েছে রোহিত শর্মার (Rohit Sharma)। ম্য়াচে প্রথমে ব্য়াট করে ৫৭৪ রানের পাহাড় প্রমাণ স্কোর করে ভারত। দলের  হয়ে সর্বোচ্চ ১৭৫ রান করে রবীন্দ্র জাদেজা ।  এছাড়া ৯৬ রানের ইনিংস খেলে ঋষভ পন্থ , ৬১ করেন রবিচন্দ্রন অশ্বিন (RaviChandran Ashwin), ৫৮ করেন হনুমা বিহারী। শততম টেস্টে বিরাট কোহলি করেন ৪৫ রান। জবাবে প্রথম ইনিংসে ১৭৪ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৫ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ফলোঅন করানোর পর দ্বিতীয় ইনিংসে ১৭৮ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৪টি করে উইকেট নেন অশ্বিন ও জাদেজা। ১২ ফেব্রুয়ারি থেকে বেঙ্গালুরুতে শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় দিন-রাতের টেস্ট ম্য়াচ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম