দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/03/blog-post_42.html

"যুদ্ধ নয়, শান্তি চাই" স্লোগানে পায়ে হেঁটে টেকনাফ থেকে তেঁতুলিয়ার পথে ফেনীর মুরাদ

 পায়ে হেঁটে টেকনাফ থেকে তেঁতুলিয়ার পথে ফেনীর মুরাদ
Murad of Feni on foot from Teknaf to Tentulia


‘যুদ্ধ নয়, শান্তি চাই’ স্লোগানকে ধারণ করে কক্সবাজারের টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত পায়ে হেঁটে শান্তির জন্য পদযাত্রা শুরু করেছেন এস মুরাদ জুবায়েদ নামে এক যুবক। ফেনীর ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের ছেলে এস মুরাদ জুবায়েদ।সোমবার সন্ধ্যায় ফেনী প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে সফর উপলক্ষে তার অভিব্যক্ত করেন।


সংবাদ সম্মেলনে এস মুরাদ জুবায়েদ জানান, ৭ এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ব শান্তির লক্ষ্যে "শান্তির জন্য হাঁটা" শিরোনামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান স্বাধীনতার যুদ্ধে অংশগ্রহণকারী সকল মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করবেন।

আরো পড়ুন: সন্তানের সামনে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় আদালতে মামলা

 তিনি জানান, কক্সবাজার জেলার টেকনাফ থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়া পর্যন্ত ২০ দিনের এ পদযাত্রা করতে যাচ্ছেন। আগামী ২৬শে মার্চ তেঁতুলিয়ার জিরো পয়েন্টে গিয়ে শেষ করার ইচ্ছা রয়েছে। প্রতিদিন তিনি ৫০ কিলোমিটার পথ পাড়ি দেবেন। এসময় তাকে সহযোগিতা করবে একটি মিনি পিকআপ ও একজন সহকারী। ওই মিনি পিকআপটি ঘরের আদলে, সেখানে তিনি রাত্রি-যাপন করবেন। এ পদযাত্রার ২০ দিনে তিনি ২০টি স্লোগান ধারণ করেছেন সেগুলো হল বর্ণবাদ না, যুদ্ধ না, আত্মহত্যা না, ধর্ষণ না, ক্ষুধা না, পশু নিষ্ঠুরতা না, অরণ্য উজাড় না, নিরক্ষরতা না, খাদ্য অপরাধ না, প্রতারণা না, অশ্লীলতা না, মানব পাচার না, অসততা না, অপরাধ না, গৃহহীনের জন্য হাঁটা, মাদক নয়, হিংসা নয়, গণহত্যা নয় দুর্নীতি না, দূষণ নয়।


তিনি আরো জানান, প্রতিদিন ৫০ কিলোমিটার হাঁটবেন। ২০ দিনে ২০টি স্লোগান সম্বলিত টি-শার্ট পরে হাঁটবেন। পাশাপাশি যুব সমাজকে ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলার আহ্বানও করবেন।


এই সফরে তাকে সার্বিকভাবে সহযোগিতা করছেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী ও গাজীপুর-২ আসনের সাংসদ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।


এস মুরাদ জুবায়েদ টঙ্গী সরকারি কলেজ থেকে ইংরেজি বিষয়ে মাস্টার্স শেষ করেছেন। অক্সিজেন নামেও তার একটি প্রতিষ্ঠান রয়েছে।


আরো পড়ুন:

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম