দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/03/blog-post_60.html

করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২.২৩

 করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৪৪৬ 


7 more died in Corona, 446 identified


গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৯৬ জনের।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৪৪৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৮ হাজার ১৪৮ জন।

মঙ্গলবার (০৮ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৯ হাজার ৯৪৬ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২০ হাজার ১৫৪টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৬৪ নয়টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৫ লাখ ৬৬ হাজার ৯১৪টি।


এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার দুই দশমিক ২৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৩৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৯৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।


আরো পড়ুন: ইউক্রেনে নাজুক অবস্থায় পড়ে গেছি: প্রতিমন্ত্রী


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত সাতজনের মধ্যে পাঁচজন পুরুষ এবং দু’জন নারী রয়েছেন। মৃত সাতজনের ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।  

     

এতে আরও বলা হয়, মৃত সাতজনের মধ্যে ঢাকা বিভাগের ছয়জন, সিলেট বিভাগের একজন মারা গেছেন। এদের মধ্যে ছয়জন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে মারা যান।


এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৪৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪২ হাজার ৫৪১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ তিন হাজার ৮৩০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৮ হাজার ৭১১ জন।


স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।


আরো পড়ুন:

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম