দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/03/blog-post_65.html

পা দিয়ে ছবি আঁকা সেই প্রতিবন্ধী শিশু মোনায়েমের লেখা-পড়ার দায়িত্ব নিলেন আলাউদ্দিন চৌধুরী

 পা দিয়ে ছবি আঁকা সেই প্রতিবন্ধী শিশু মোনায়েমের লেখা-পড়ার দায়িত্ব নিলেন নাসিম চৌধুরী 

Nasim Chowdhury took the responsibility of reading and writing for the disabled child Monaim who drew pictures with his feet


"ফেনী পুলিশ যেমন চাই" রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ফেনীর দাগনভূঞা উপজেলার আবদুল্লাহ আল মোনায়েমের পা দিয়ে আঁকা ছবি দেখে তার আজীবন লেখা-পড়ার খরচ বহনের দায়িত্ব নেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা আলাউদ্দিন আহাম্মেদ চৌধুরী নাসিম।


 শুক্রবার ১১ মার্চ ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন সৌজন্য সাক্ষাৎ করতে গেলে নাসিম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

 আরো পড়ুন: যা থাকছে নিপুণের ওয়েব সিরিজ ‘সাবরিনা’য় (ভিডিও)

 এ সময় উপস্থিত ছিলেন আলাউদ্দিন আহাম্মেদ চৌধুরী নাসিমের সহধর্মিণী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ জাহানারা আরজু ও সালেহ উদ্দিন-হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের সদস্য সচিব জালাল উদ্দিন আহম্মেদ পাপ্পু।

 

শেষে মোনায়েমের পা দিয়ে আঁকা দুটি ছবি তাঁদের হাতে তুলে দেন পুলিশ সুপার।

উল্লেখ্য, আবদুল্লাহ আল মোনায়েম ফেনীর দাগনভূঁঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের এনায়েতনগর গ্রামের কামাল উদ্দিনের বড় ছেলে। জন্মের পর দুই হাত না থাকায় পরিবারের সদস্যদের কিছুটা মন খারাপ হলেও বাড়তি পরিশ্রম করে আদর-স্নেহ দিয়ে বড় করে তুলেন মা বিবি কুলসুম।

আরো পড়ুন: সন্তানের সামনে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় আদালতে মামলা

 ৬ বছর বয়সে ভর্তি করান স্কুলে। পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গণে প্রতিযোগিতায় নিয়মিত অংশগ্রহণ করে। চিত্রাংঙ্কনে ছেলের আগ্রহ দেখে মা তাকে আর্ট স্কুলে ভর্তি করায়। বিভিন্ন অনুষ্ঠানে অংশ গ্রহণ করে জেলা ও উপজেলা পযার্য়ের সেরার পুরস্কার লাভ করে। জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত হয় অদম্য মোনায়েম। বড় হয়ে ইঞ্জিনিয়ার হবে এমন স্বপ্ন লালন করছে আবদুল্লাহ আল মোনায়েম।


আরো পড়ুন:


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম