দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/03/blog-post_94.html

যা থাকছে নিপুণের ওয়েব সিরিজ ‘সাবরিনা’য় (ভিডিও)

হইচইয়ে প্রথমবার মেহজাবীন-অর্ষা, নিপুণ জানালেন বিস্তারিত


Mehjabin-Arsha for the first time in Hichai, Nipun gave details


সমাজের ভিন্ন দুই স্তরের দুই নারী, দুজনের নামই সাবরিনা। এই দুই সাবরিনার গল্প বলার মাধ্যমে সমাজের সকল নারীর অবস্থান ফুটিয়ে তোলা হয়েছে হইচই অরিজিনাল ওয়েব সিরিজ ‘সাবরিনা’ তে। এরমাধ্যমে প্রথমবার প্লাটফর্মটি কাজ করতে যাচ্ছেন মেহজাবীন চৌধুরী ও নাজিয়া হক অর্ষা।


সিরিজটি নিয়ে বিস্তারিত জানাতেই মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে ‘সাবরিনা’ নিয়ে বিস্তারিত তুলে ধরেন নির্মাতা আশফাক নিপুণ। সবার উপস্থিতিতে সিরিজটির টিজারও রিলিজ করা হয়।

নারীকেন্দ্রিক এই গল্পের টিজার রিলিজের জন্য ৮ মার্চ বিশ্ব নারী দিবসকে বেছে নেয়া হয়েছে বলে জানান নিপুণ।  টিজারের শুরুতে দুই সাবরিনাকে পর্দায় দেখা যায়। পরবর্তীতে এটি যে প্রকৃতপক্ষে আমাদের সমাজের প্রতিটি নারীর গল্প, সেটিই তুলে ধরা হয়। টিজার থেকে নিশ্চিত হওয়া যায় যে সুচারু নির্মাতা আশফাক নিপুণ ওয়েব সিরিজের প্রচলিত ধারা ভেঙে একটি প্রতিশ্রুতিশীল গল্প বলার চেষ্টা করেছেন।


সিরিজটিতে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, হাসান মাসুদ, রুনা খান, ইয়াশ রোহান, ডা. এজাজ, ফারুক আহমেদ, মনির খান শিমুল, নাদের চৌধুরী এবং সৈয়দ জামান শাওন।

নির্মাতা আশফাক নিপুণ জানান, “আমার কাছে সব সময়েই সামাজিক প্রেক্ষাপটের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং দর্শকদের মনে প্রভাব বিস্তার করে এমন গল্প বলা খুব গুরত্বপূর্ণ। অনেকগুলো কারণে সাবরিনা আমার কাছে বিশেষ কিছু। প্রথমত, নারীকেন্দ্রিক একটি গল্প বলা যা ওয়েব সিরিজের জগতে খুব বেশি প্রচলিত নয়, কেন্দ্রীয় চরিত্রে শক্তিমান দুই অভিনয়শিল্পীকে পাওয়া আর হইচই এর সাথে আবারও কাজ করা তো আছেই। আমার বিশ্বাস দর্শক এর আগে হইচই এ আমার কাজগুলো যেভাবে সাদরে গ্রহণ করেছে, এবারও তার ব্যতিক্রম হবে না। দর্শক এবার সাবরিনাকে কীভাবে গ্রহণ করে তা দেখতে আমি মুখিয়ে আছি।”


সাবরিনা ওয়েব সিরিজ এবং এর মাধ্যমে হইচই এর সাথে প্রথমবার কাজ করা প্রসঙ্গে মেহজাবীন চৌধুরী বলেন, “সাবরিনা আমাদের সামাজিক প্রেক্ষাপটের বাস্তব চিত্র তুলে ধরেছে। এই সিরিজটি দর্শকদের কাছে পৌঁছে দেয়া প্রয়োজন। অভিনয়শিল্পী হিসেবে আমি সব সময়ই একজন নারীর অনুভুতিকে প্রাধান্য দেয় এমন চিত্রনাট্যে কাজ করতে চাই। সাবরিনাতে এমন একটি গল্প বলা হয়েছে যা প্রক্রিতপক্ষে শুধু একজন নারী নয় বরং আমাদের সমাজের সব নারীর গল্প। হইচই এবং আশফাক নিপুণকে ধন্যবাদ আমাকে এমন একটি চ্যালেঞ্জিং চরিত্রে ভাবার জন্য। হইচই এর সাথে এটি আমার প্রথম কাজ। এটি আমার জন্য একটি চমৎকার অভিজ্ঞতা ছিল। আমি দর্শকদের অভিব্যক্তি দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। আশা করি দর্শকদের সিরিজটি ভাল লাগবে।”

ঘটনাক্রমে নাজিয়া হক অর্ষারও হইচই এর সাথে এটি প্রথম কাজ। তিনি বলেন, “সাবরিনাকে কাজ করা একটি দারুণ অভিজ্ঞতা ছিল। গল্পটি মানবিক আবেগকে নাড়া দেয়ার মত। অনেক কিছু শেখার ছিল আমার জন্য। এমন একটি গুরুত্বপূর্ণ সিরিজে কাজ করতে পারার সুযোগ করে দেয়ার জন্য আশফাক নিপুণ এবং হইচইকে ধন্যবাদ। অবশেষে হইচই এ আমার অভিষেক হল। দর্শকদের প্রতিক্রিয়া দেখার জন্য আমি আর অপেক্ষা করতে পারছি না।”


ঘোষণার পর থেকেই দর্শকদের আগ্রহের কেন্দ্রে ছিল সাবরিনা। অবশেষে এই মার্চে সিরিজটি রিলিজ করা হচ্ছে।


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম