দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/03/blog-post_958.html

বৃক্ষ রোপন কর্মসূচী একটি চমৎকার উদ্যোগ ---- কাউন্সিলার নেছার আলী

 বৃক্ষ রোপন কর্মসূচী 
Tree planting program


মানব জাতি বাঁচতে হলে অক্সিজেনের প্রয়োজন। এই অক্সিজেন আমাদেরকে বৃক্ষ দেয়। বৃক্ষ থেকে আমরা অনেক কিছু পাই, হয়ত তা অনেকে  আমরা জানিনা।


আমাদের ভিতর থেকে  বাহির করি কার্বনডাই অক্সাইড তা গ্রহণ করে বৃক্ষ। বৃক্ষ রোপন একটি চমৎকার ও মহৎ উদ্যোগ। এই কর্মসূচী কন্টিনিউ রাখার

অবশ্যই প্রয়োজন।


কথা গুলো বলেছেন, যুক্তরাজ্য কিতলী টাউন কাউন্সিলের কাউন্সিলার,

গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউ'কের  সিনিয়র ভাইস চেয়ানম্যান ও আনজুমানিয়া ডেথিং সোসাইটির ট্রেজারার বিশ্বনাথের কারিকোনার কৃতি পুরুষ নেছার আলী ( আজ ১৮ মার্চ শুক্রবার) দুপুরে বিশ্বনাথের হাজি মফিজ আলী বালিকা স্কুল এন্ড কলেজে সিলেট গ্রিণ প্ল্যান কর্তৃক বৃক্ষ রোপন কর্মসৃচীর  উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো তিনি ব্যক্ত করেন।

আরো পড়ুন: সন্তানের সামনে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় আদালতে মামলা

বৃক্ষ রোপন কর্মসূচীটি সংগঠনের চেয়ারম্যান লেখক গবেষক কবি ও ব্যাংকার মোস্তাক চৌধুরীর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক ও প্রতিভাত সাহিত্য সংগঠনের সিলেটের সভাপতি  কবি আলী হোসাইনের সঞ্চালনায় কাউন্সিলার নেছার আলী আরোও বলেন, ডাব হচ্ছে মহঔষধ।

 ডাব অনেক রোগের কাজে আসে এবং ডাব থেকে অনেক প্রডাক্ট তৈরী হয়। 

ডাব একটি ফলজ বৃক্ষ এই বৃক্ষ রোপনে আমি অত্যান্ত খুশি হয়েছি এবং এই সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাচ্ছি। 


এতে উপস্হিত ছিলেন, গ্রিণ প্ল্যান সিলেটের ভাইস চেয়ারম্যান ও বিশ্বনাথ সাংবাদিক ক্লাবের আহবায়ক মোঃ শাহিন উদ্দিন, হাজি মফিজ বালিকা স্কুল এন্ড কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক খন্দকার ফিরোজ আহম্মদ, সংগঠনের কোষাধ্যক্ষ কবি নাসির উদ্দিন, সিনিয়র সদস্য কবি এখলাছ উর রহমান এখলাছ,

 সদস্য মোঃ আখলাছুর রহমান নাহিদ ও সদস্য কবি  সাংবাদিক আব্দুল কাদির জীবন।


পরিশেষে, কাউন্সিলার নেছার আলীকে গ্রিণ প্ল্যান সিলেটের পক্ষ থেকে মানবকল্যাণে বিশেষ অবদানের জন্য তার হাতে একটি ক্রেস্ট প্রদান করা হয়েছে।


আরো পড়ুন:

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম