বাংলাদেশি ক্রিকেটারদের নিয়ে আইসিসির এ কেমন ভুল! | How wrong is the ICC with Bangladeshi cricketers!


আজ বুধবার হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। তা নিয়ে একটি বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। সেই বিবৃতিতে বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে ভুল তথ্য দিয়েছে তারা। যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

বিবৃতিতে বাংলাদেশি ওপেনার লিটন দাসকে শ্রীলঙ্কান ক্রিকেটার বানিয়ে দেওয়া হয়েছে। আর তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে আফগান ক্রিকেটার রশিদ খানের সতীর্থ বলা হয়েছে।


এদিকে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন লিটন। র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে উঠে আসেন ৩২ নম্বরে। র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার-সেরা অবস্থানে উঠে এসেছেন তিনি।

সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজের তিন ম্যাচে লিটন একটি সেঞ্চুরি ও ফিফটিসহ ৭৪.৩৩ গড়ে করেন ২২৩ রান। তাই র‍্যাঙ্কিংয়ে তাঁর উন্নতি হয়।

তবে দুই ধাপ পিছিয়ে মুশফিক আছেন ১৩ নম্বরে। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল দুই ধাপ পিছিয়ে আছেন ২৩ নম্বরে। সাকিব আল হাসান ২৫ এবং মাহমুদউল্লাহ ৩৮ নম্বরে আছেন।


বোলারদের র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে আছেন মিরাজ। তিনি দুই ধাপ পিছিয়েছেন। তিন ম্যাচে তিনি পেয়েছেন মাত্র ৩ উইকেট। দুই ধাপ পিছিয়ে ১২ নম্বরে আছেন সাকিব। এক ধাপ পিছিয়ে ১৬ নম্বরে আছেন মুস্তাফিজুর রহমান।

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget