হলোকাস্ট স্থানে ক্ষেপণাস্ত্র হামলা ‘ইতিহাসের পুনরাবৃত্তি’ | Missile attack on Holocaust site 'history repeats'


ইউক্রেনের রাজধানীতে গোলাবর্ষণ অব্যাহত আছে রুশ বাহিনীর। আঘাত হানছে গুরুত্বপূর্ণ স্থাপনায়। এরমধ্যে মঙ্গলবার রাশিয়ার হামলা বাবি ইয়ার হলোকাস্ট মেমোরিয়ালের স্থানে আঘাত হেনেছে। এতে ক্ষয়ক্ষতিরও খবর পাওয়া গেছে।


১৯৪১ থেকে ১৯৪৩ সালের মধ্যে বাবি ইয়ারে ৭০ থেকে এক লাখ লোককে হত্যা করে নাৎসি বাহিনী। নিহতদের স্মরণে দেশটিতে নির্মিত হয় স্মৃতিসৌধ। হলোকাস্ট মেমোরিয়াল কেন্দ্রের পাশেই কিয়েভের টিভি টাওয়ার। যেখানে মঙ্গলবার ভয়াবহ হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা আন্তন হেরাশচেঙ্কো জানান, কিয়েভের প্রধান টেলিভিশন চ্যানেলের টাওয়ারে এই হামলা চালানো হয়েছে। সম্ভব টাওয়ারে সিগন্যাল ঠেকাতে এই হামলা চালিয়েছে রুশ সেনাবাহিনী।

এ বিষেয়ে জেলেনস্কি টুইটে বলেন, বিশ্বের কাছে ৮০ বছর ধরে ‘আর কখনও নয়’ বলার অর্থ কী? বাবি ইয়ারের একই স্থানে বোমা পড়লে যদি বিশ্ব নীরব থাকে? পাঁচজন নিহত হয়েছেন। ইতিহাসের পুনরাবৃত্তি...

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কিয়েভে একটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং বাবি ইয়ার জেলায় ধোঁয়া উড়তে দেখা গেছে। টাওয়ারের বেশ কিছু সরঞ্জাম ধ্বংস হয়েছে। কিছু সময় টেলিভিশন চ্যানেলটি সম্প্রচার করতে পারবে না। সম্প্রচার চালু করার জন্য ব্যাকআপ ব্যবস্থা সক্রিয় করা হচ্ছে।


সূত্র: সিএনএন, অ্যাক্সিওস

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget