প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রাণীসম্পদ খাতে আমূল পরিবর্তন এসেছে " শাহীন চাকলাদার এমপি" | Radical changes in the livestock sector


যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, বাংলাদেশে প্রাণিসম্পদ খাত এক সময় চরম অবহেলিত ছিল। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবহেলার অধ্যায় অতিক্রম করে এ খাতে একটা আমূল পরিবর্তন এসেছে। এ পরিবর্তনে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান সম্পৃক্ত হয়েছে। সবাই মিলে কাজ করার ফলে প্রাণী সম্পদ খাত এগিয়ে যাচ্ছে। 

তিনি আরো বলেন, চাকুরির আশায় বসে না থেকে গবাদি পশু, হাস-মুরগীর খামার করে অসংখ্য মানুষ স্বাবলম্বি হয়েছে। ঐ সকল খামারে অসংখ্য মানুষের কর্মসংস্থানের ব্যাবস্থা হয়েছে। ঐ সকল খামারে সহজ শর্তে ঋণ প্রদান করা হচ্ছে। 

কেশবপুর উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি  হাসপাতালের বাস্তবায়নে কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার বিকেলে প্রাণী সম্পদ প্রদর্শণী ২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদ অফিসের ফিল্ড এ্যাসিস্ট্যাণ্ট উত্তম কুমার রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন ও পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়ল।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ড. আবুজার সিদ্দিকী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. হুসাইন মোহাম্মদ ইসলাম, পৌর কাউন্সিলর খাদিজা খাতুন, পৌর কাউন্সিলর কামাল খান, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি মিনুরানী হালদার, নার্গিস পারভীন প্রমুখ। প্রাণী সম্পদ প্রদর্শণী শেষে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি এমপি শাহীন চাকলাদার।


আরো পড়ুন:

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget