দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/03/shane-warne.html

Shane Warne: ‘বিশ্বের সেরা স্পিনার ওয়ার্ন নন’, নিজের বিতর্কিত মন্তব্য নিয়ে এবার সাফাই দিলেন গাভাসকর

নিজের বিতর্কিত মন্তব্য নিয়ে এবার সাফাই দিলেন গাভাসকর

Gavaskar justified his controversial remarks



শেন ওয়ার্নের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব। তারই মধ্যে সুনীল গাভাসকর বলে দেন, তাঁর মতে, বিশ্বের সেরা স্পিনার ওয়ার্ন নন। অজি কিংবদন্তির থেকে অনেক এগিয়ে মুথাইয়া মুরলীথরন। শোকের আবহে ওয়ার্নকে নিয়ে গাভাসকরের এমন মন্তব্যে বিতর্কের ঝড় ওঠে। এবার সেই বিতর্ক নিয়ে সাফাই দিলেন ভারতের কিংবদন্তি ব্যাটার।


প্রথমে জেনে নেওয়া যাক একটি সর্বভারতীয় টেলিভিশন চ্যানেলে ওয়ার্ন সম্পর্কে গাভাসকর ঠিক কী বলেছিলেন। গাভাসকরকে প্রশ্ন করা হয়, তিনি কি ওয়ার্নকেই সেরা স্পিনার বলে মানেন? এর উত্তরে নিজের মতামত জানান গাভাসকর (Sunil Gavaskar)। বলেন, “আমার তেমনটা মনে হয় না। আমার মতে, ওয়ার্নের থেকে ভারতীয় স্পিনার এবং শ্রীলঙ্কার মুথাইয়া মুরলিথরন অনেক এগিয়ে। এমনকী ব়্যাঙ্কিংয়ের দিকে তাকালেও দেখা যাবে ভারতীয় স্পিনাররা ওয়ার্নের উপরে রয়েছেন।” এখানেই থামেননি গাভাসকর। যোগ করেন, “ভারতের বিরুদ্ধে শেন ওয়ার্নের রেকর্ডের দিকে তাকান। অত্যন্ত সাধারণ। ভারতের মাটিতে নাগপুরে মাত্র একবারই পাঁচ উইকেট পেয়েছিলেন তিনি। তাও আবার জাহির খানের জন্য। যে সব ভারতীয়রা স্পিনটা ভাল খেলেন, তাঁদের কাছে কিন্তু খুব একটা কঠিন বাধা ছিলেন না ওয়ার্ন (Shane Warne)। সেই কারণেই আমি তাঁকে সর্বশ্রেষ্ঠ বলতে পারব না।” ভারতের বিরুদ্ধে বেশি সাফল্য পাওয়ায় শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুরলিথরনকেই এগিয়ে রাখলেন গাভাসকর। বলে দেন, “আমার পছন্দের তালিকায় ওয়ার্নের (Shane Warne) উপরেই থাকবেন মুরলিথরন।”



আর এই নিয়েই যাবতীয় জলঘোলা তৈরি হয়। তবে বিষয়টি ঘিরে বিতর্ক দানা বাঁধার পর গাভাসকর (Sunil Gavaskar) আক্ষেপের সুরেই বলেন, এমন স্পর্শকাতর সময়ে এমন প্রশ্ন করা উচিত হয়নি সঞ্চালকের। পাশাপাশি তিনি এও স্বীকার করেন, সদ্য প্রয়াত ওয়ার্নের সঙ্গে কারও তুলনা টেনে তিনিও ঠিক করেননি। ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে বলেন, “এমন পরিস্থিতিতে এই প্রশ্নটা যেন করা উচিত ছিল না, তেমনই আমারও উত্তর দেওয়া ঠিক হয়নি। কারও সঙ্গে তুলনা টানার এটা সঠিক সময় ছিল না।” এরপরই বলে দেন, “ক্রিকেট জগতে ওয়ার্ন অন্যতম সেরা তারকা। রডনি মার্শও বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার। তাঁদের আত্মার শান্তি কামনা করি।”


তবে এও স্পষ্ট করে দেন, তিনি যা মনে করেন, সেটাই টিভি চ্যানেলে অকপটে বলেছেন। অর্থাৎ তাঁর চোখে যে ভারতীয় স্পিনার ও শ্রীলঙ্কার কিংবদন্তিই সেরা, ওয়ার্নের প্রতি শ্রদ্ধা জানিয়েও সেটা আবার পরিষ্কার করে দিলেন।


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম