রাণীশংকৈল অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার এবং সাধারণ সম্পাদক শাওন

রাণীশংকৈল অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার এবং সাধারণ সম্পাদক শাওন 
Anwar, President of Ranishankail Online Journalists Association and Shaon, General Secretary


ঠাকুরগাঁওয়ের "রাণীশংকৈল অনলাইন জার্নালিস্ট আ্যাসোসিয়েশনের" ২০২২-২৪ সালের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।  এতে সভাপতি আনোয়ার হোসেন আকাশ (বিডি২৪লাইভ.কম) ও সাধারণ সম্পাদক খুরশিদ শাওন আলম (উত্তরাধিকার ৭১ নিউজ.কম) নির্বাচিত হয়েছেন।


৩০ মার্চ (বুধবার) সন্ধ্যায় রাণীশংকৈল অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের  কার্যালয়ে এই দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।


নির্বাচনের আগে উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আউয়াল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, সাংগঠনিক সম্পাদক জুনাইদ কবির, অর্থ সম্পাদক নাহিদ রেজা, নির্বাহী কমিটির সদস্য মাজেদুর রহমান, আব্দুলাহ আল সুমনসহ জেলার নেতৃবৃন্দ।

আরো পড়ুন: সন্তানের সামনে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় আদালতে মামলা

বক্তারা বলেন, সাংবাদিকদের এই সমাজের দর্পণ বলা হয়। সাংবাদিকের লেখনীর মাধ্যমে সমাজের ত্রুটিগুলো জনসম্মুখে উন্মোচিত হয়। স্বাধীনতার স্বপক্ষে বস্তনিষ্ঠ সংবাদ সবার কাছে পৌঁছে দেওয়া গণমাধ্যমের অন্যতম একটি দায়িত্ব। সমাজের বিভিন্ন বিষয়ে আগাম তথ্য দিয়ে অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সুন্দর সমাজ গঠনে অবদান রাখছেন সাংবাদিকরা। জেলার মধ্যে এই সংগঠনটি মানুষের কাছে আস্থা অর্জন করেছে এবং সংগঠনটি জনপ্রিয় হয়ে উঠেছে। 

এই ধারাবাহিকতা বজায় রেখে অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাবে বলে আমরা আশা করছি।


আলোচনা সভা শেষে রাত ৯ টার দিকে অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রাণীশংকৈল উপজেলা কমিটিতে দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৩টি পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় সভাপতি, সাধারণ সম্পাদক সহ ১৩ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কমিটি ঘোষনা করেন জেলা নেতৃবৃন্দ। 


এতে সভাপতি পদে আনোয়ার হোসেন আকাশ, সাধারণ সম্পাদক পদে খুরশিদ আলম শাওন, সহ-সভাপতি আশরাফুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক বিজয় রায়, সাংগঠনিক সম্পাদক আহমেদ ইসমাম, দপ্তর সম্পাদক নাজমুল হোসেন, অর্থ সম্পাদক জিয়াউর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, ক্রীড়া সম্পাদক এ কে আজাদ কালাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আনোয়ার হোসেন জীবন ও নির্বাহী সদস্য পদে মাসুদ রানা পলক , মোবারক আলী, মোঃ বিপ্লব  নির্বাচিত হন।


সাধারণ সদস্যরা হলেন - ফারুক আহম্মেদ  সবুজ ইসলাম ও খালেদ মাহমুদ সুজন। 

সাধারণ সম্পাদক খুরশিদ শাওন আলম বলেন, বড় একটি সংগঠনের দায়িত্ব প্রদান করেছে। আমরা সাংবাদিকদের অধিকার আদায়, বষ্ঠনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে রাণীশংকৈল উপজেলাকে এগিয়ে নেওয়ার চেষ্টা করবো। এতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। 


সভাপতি আনোয়ার হোসেন আকাশ জানান, ইতিপূর্বে  সংগঠনের সভাপতি হিসেবে দুইবার দায়িত্ব পালন করেছি। এবারও সভাপতির দায়িত্ব পেয়েছি। এই সংগঠনের নেতৃবৃন্দরা সাংবাদিকদের অধিকার আদায়ের জন্য সবসময় কাজ করে গেছে সামনেও কাজ করে যাবে। সংগঠনটিকে এগিয়ে নিতে কাজ করবো। সকলেই পুর্বের ন্যায় পাশে থাকবে আশা করছি।


এদিকে নবনির্বাচিত নেতৃবৃন্দদের অভিনন্দন জানিয়েছেন ঠাকুরগাঁও প্রেস  ক্লাবের সভাপতি মনছুর আলী, রাণীশংকৈল উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক সাংসদ  অধ্যাপক ইয়াশিন আলী, আ.লীগ সভাপতি অধ্যক্ষ সইদুল হক, সাবেক অধ্যক্ষ ক্রীড়াবিদ তাজুল ইসলাম, রাণীশংকৈল প্রেস ক্লাবের সভাপতি ফারুক আহম্মেদ জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ঠিকাদার আবু তাহের আ.লীগ, বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও  বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ । 



আরো পড়ুন:





একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget