দৈনিক জনতা https://www.dainikjanata.com/2022/04/Ukraine-did-not%20.html

পুতিন: ইউক্রেন তার দেয়া কথা রাখেনি

পুতিন: ইউক্রেন তার দেয়া কথা রাখেনি
Putin: Ukraine did not keep its word


রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন মঙ্গলবার জনসম্মুখে যুদ্ধ নিয়ে বক্তব্য দিয়েছেন। তিনি দাবি করেছেন, তুরস্কে শান্তি আলোচনায় ইউক্রেন রাশিয়ার যেসব দাবির  বিষয়ে একমত হয়েছিল এবং মেনে নেওয়ার কথা দিয়েছিল সেই কথা এখন তারা ঘুরিয়ে দিয়েছে। পুতিনের দাবি কথা দিয়ে কথা রাখেনি ইউক্রেন। 

আরো পড়ুন: পরিচালনায় শাহরুখ-পুত্র, ওয়েব সিরিজের শ্যুটিং শুরু করলেন আরিয়ান

রুশ প্রেসিডেন্ট বলেন, রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ এনে ও নিরাপত্তার নিশ্চয়তার অজুহাত দেখিয়ে শান্তি আলোচনা থেকে সরে গিয়েছে ইউক্রেন। 


তিনি জানান, ইউক্রেনের মত পরিবর্তনের কারণে তাদের সঙ্গে শান্তি আলোচনা ভেস্তে যাওয়ার  মতো পর্যায়ে আছে।


ইউক্রেনের সঙ্গে শান্তি আলোচনা ভেস্তে যাওয়ার পর্যায়ে আছে, পুতিনের এমন কথার অর্থ বেশ বড়ই। তিনি এর মাধ্যমে বুঝিয়েছেন ইউক্রেনের সঙ্গে রাশিয়ার চলমান যুদ্ধ সহসাই থামছে না। এই যুদ্ধের ব্যপ্তি আরও দীর্ঘ ও লম্বা হওয়ার সম্ভাবনা রয়েছে। 


এদিকে পুতিন তার বক্তব্যে জানান, রাশিয়া ইউক্রেনে মহৎ উদ্দেশ নিয়ে গেছে। তারা দোনবাসের সাধারণ মানুষদের সহায়তা করতে গেছেন। তাদের উদ্দেশ্য মহৎ হওয়ায় এই অভিযানে রাশিয়া সফলতা পাবেই। 


এ ব্যাপারে পুতিন বলেন, আমাদের লক্ষ্য হলো যেসব লক্ষ্য ঠিক করেছি সেগুলো অর্জন করা, ক্ষয়ক্ষতি কমানো। আর আমরা শান্তভাবে অভিযান চালিয়ে যাব, যেভাবে আমাদের জেনারেল স্টাফ পরিকল্পনা সাজিয়েছেন সে পরিকল্পনা অনুযায়ী আগাবো।



আরো পড়ুন:




অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

দৈনিক জনতা বাংলাদেশসহ বিশ্বের সর্বশেষ সংবাদ শিরোনাম